বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | সকাল ১১:৪১
Home / সারাদেশ / ময়মনসিংহ বিভাগ / এবার দরিদ্র কৃষকের পাট ক্ষেত নিরানি দিয়ে দিলো নান্দাইল পৌর ছাত্রলীগ

এবার দরিদ্র কৃষকের পাট ক্ষেত নিরানি দিয়ে দিলো নান্দাইল পৌর ছাত্রলীগ

আবুল বাশার পলাশ!!
অদৃশ্য নোভেল করোনা ভাইরাসের আতংকে কৃষক যখন শ্রমিক সংকটে ও জমিতে বিভিন্ন ফসল নিয়ে বিপাকে তখন বাংলাদেশ ছাত্রলীগ কৃষকের পাশে। তারই ধারা বাহিকতায় ময়মনসিংহ নান্দাইল উপজেলার পৌরসভার ৮ নং ওয়ার্ডের দরিদ্র কৃষক জসিম উদ্দিন এর (২০) শতক জমির পাট ক্ষেত নিয়ে বিপাকে পরলে সেই পাট ক্ষেত নিরানি দিয়ে দেন নান্দাইল পৌর ছাত্রলীগ।

উক্ত পাট ক্ষেত নিরানিতে পৌর ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম সালাম এর নেতৃত্বে ১০/১২ জন নেতাকর্মী অংশ গ্রহন করেন তারা হলেন, আমির হামজা, হিমেল, আশিক, মাজহারুল, আফজাল, তফাজ্জল, শফিক সহ অনেকেই।

এ বিষয়ে জানতে চাইলে শফিকুল ইসলাম সালাম বলেন, যখন থেকে করোনার প্রভাব বাংলাদেশে তখন থেকেই আমারা ব্যক্তি উদ্যোগে সাবান পানির ব্যবস্থ্যা ও জীবানু নাশক স্প্রে করা সহ বিভিন্ন সামাজিক জনসচেতনতা মূলক কাজ করে আসছি।

তিনি আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে, করোনা মহামারি শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বের সমস্যা। এভাবে কৃষকের ফসল নষ্ট হবে তা হতে পারে না, তাছাড়া পাট আমাদের দেশের সোনালি আশঁ। তাই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও ময়মনসিংহ -৯ নান্দাইল এর মাননীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ভাই এর নির্দশে অসহায় দারিদ্র কৃষকদের পাশে আমরা আছি। দেশের যে কোন ক্রান্তি কালেও আমরা ছাত্রলীগ থাকবো। মাঠে যে কোন ফসল নিয়ে কৃষক বিপাকে থাকা পর্যন্ত এই বিনাপারিশ্রমিক সেচ্ছা শ্রম চালিয়ে যাবেন বলেও জানান তিনি।

এদিকে দরিদ্র কৃষক জসিম উদ্দিন বলেন, দেশের এই দুঃসময়ে ছাত্রলীগ যে কাজ করছে তা সত্যিই প্রশংসনিয়, কৃষকদের জন্য খুব উপকারী ও আনন্দের বটে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয়তাবাদী নবীন দল এর পক্ষ থেকে কৃষকের ধান কাটা কর্মসুচি অব্যাহত রয়েছে

আবুল বাশার পলাশ!! কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল কেন্দ্রীয় ...