শনিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই সফর, ১৪৪৩ হিজরি | দুপুর ১২:০১
Home / আন্তর্জাতিক / করোনায় রাশিয়ায় আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো

করোনায় রাশিয়ায় আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো

পর্দার আড়ালে ২৪.কম নিউজ ডেস্ক!!
২০১৯ সালের (৩১) ডিসেম্বর মধ্য চীনের হুবাই প্রদেশের উহান শহরে সর্বপ্রথম শনাক্ত হয় আজকের প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯)। অতঃপর ২০২০ সালের (১১) জানুয়ারী করোনার উৎপত্তিস্থল চীনেই একজন মারা যায়, এরপর চীন থেকে শুরু করে বৈশ্বিক মহামারী করোনা লন্ডভন্ড করে দেয় ইউরোপের বেশির ভাগ দেশগুলো। বিশেষ করে ইউরোপের দেশ ইতালি, স্পেন, যুক্তরাজ্য, ফ্রান্স এবং বেলজিয়ামে করোনা পরিণত হয় মৃত্যুপুরীতে।
গত কয়েকদিন ইউরোপে আক্রান্ত এবং মৃতের সংখ্যা কিছুটা কমলেও আবারো ইউরোপে করোনা তার ভয়ংকর থাবায় কুপোকাত করে নিচ্ছে বিশেষ করে ইউরোপের দেশ রাশিয়ায়।
রাশিয়ায় করোনার প্রকোপ এতোটাই ভয়ংকর হয়ে উঠছে যে, রাশিয়া এখন প্রতিদিনিই ১০ থেকে ১২ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন এবং ইতিমধ্যেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেছে। অবশ্য দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার লাগাম টেনে ধরতে সক্ষম হয়েছে। আক্রান্তের তুলনায় অন্যান্য দেশের তুলনায় মৃতের সংখ্যা তুলনামূলকভাবে অনেকটাই কম।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী করোনায় রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫২ হাজার ২৪৫ জন, সুস্থ হয়েছেন ৫৩ হাজার ৫৩০ জন এবং দেশটিতে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৩০৫ জন মানুষ।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...