বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ১১:৫১
Home / খেলাধুলা / “করোনা ও লকডাউন এ রাশেদ ইকবাল এর দিনকাল”

“করোনা ও লকডাউন এ রাশেদ ইকবাল এর দিনকাল”

মোঃ রুহুল আমিন, স্পোর্টস রিপোর্টার!!
এ যেনো মেঘ না চাইতেই বৃস্টি, যে খানে (২) দিনের জন্য ছুটি নিয়ে পরিবার কে সময় দেয়া সম্ভব ছিলনা সেইখানে করোনার আশির্বাদে টানা (২) মাসের ও বেশি ছুটি, তবে এইরকম ভয়ংকর ছুটিটা কেউই আসা করে না।
তারপরও যেহেতু ছুটি হয়েই গেছে সবাই কোন না কোন ভাবে কাজে লাগাচ্ছেন এই ছুটির সময়টা। এরই ধারাবাহিকতায় ক্রিকেট কোচ রাশেদ ইকবাল কিন্তু নিজের কাজকে ঠিক রাখার জন্য ছুটিটা অন্যভাবে কাটাচ্ছে না। তিনি তার ছুটিটা কে ক্রিকেটময় করে রাখতে চেস্টা করছেন।

নিজের বাসায়ই গড়ে তুলেছে অস্থায়ী ক্রিকেট ইনডোর। যেখানে নিজের সন্তান (রাশনাত) কে নিয়েই চলছে কোচ স্টুডেন্ট এর বেসিক হিসাব নিকাস এর ক্লাস।

ছেলেও যেন এই কোচদের কোচ এর কাছ থেকে এই ছুটিটা ভালো মত আদায় করে নেয়ার চেস্টা করে যাচ্ছে। কারন এরকম সুযোগ খুব কমই পাওয়া যায়!

বাবা ছেলের এই ইন্ডোর ক্লাসে বাদ যায়নি সাবেক জাতীয় দলের কোচ জেমি সিডন্স ও সুদূর অস্টেলিয়া থেকে গুরুত্বপূর্ণ পরামর্স দিয়েও হেল্প করছেন। নিয়মিত বাবা ছেলের ক্রিকেটের ভিডিও ফেসবুকে আপলোড এর মাধ্যমেও উপকৃত হচ্ছেন উদিয়মান অনেক কোচ।

বিসিবির এই কর্মকর্তাও লেভেল-৩ কোচ নিয়মিত অনলাইন এ বসে করে যাচ্ছেন অফিসিয়াল কাজ, সাথে দিক নির্দেশনা দিচ্ছে তরুন কোচদের। এক কথায় ক্রিকেটের মানুষ ক্রিকেট ছাড়া যেনো কিছুই ভাবতে পারছেন না।

ঠাকুরগাঁও জেলার এই কৃতি সন্তান এগিয়ে যাচ্ছেন নিজের জেলার ক্রীড়াঙ্গনকে কিভাবে আরো ডেভেলপ করা যায়। এরই ধারাবাহিকতায় ক্রীড়াঙ্গনে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত দরিদ্র অসহায় খেলোয়ার, কোচ, আম্পায়ার, সংগঠকদের পাশে থেকে কাজ করে যাচ্ছেন যতটুকু সম্ভব।
যতদ্রুত সম্ভব নিজের কর্মস্থলে ফিরতে চান এই ক্রিকেট কোচ, এগিয়ে নিতে চান বাংলাদেশ এর ক্রিকেট কে।
আল্লাহ দ্রুত এই মহামারি করোনা থেকে আমাদের মুক্তি দান করবেন এই আসায় সবাই কে দোয়া করতে বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্টের অফিসার ও লেভেল-৩ ক্রিকেট কোচ, বাংলাদেশের তরুণ ক্রিকেট কোচদের আইডল রাশেদ ইকবাল।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...