বৃহস্পতিবার | ১৩ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:৪১
Home / আন্তর্জাতিক / ইসরায়েলে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতের মৃতদেহ উদ্ধার, মৃত্যু নিয়ে ধোঁয়াশা

ইসরায়েলে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতের মৃতদেহ উদ্ধার, মৃত্যু নিয়ে ধোঁয়াশা

পর্দার আড়ালে ২৪.কম নিউজ ডেস্ক!!
ইসরায়েলে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত তু ওয়েই এর মৃত্যু ঘিরে তৈরি হয়েছে ধোঁয়াশা। আজ সোমবার সকালে চীনা রাষ্ট্রদূতের মৃতদেহ উদ্ধার হয় ইসরায়েলের তেল আভিভের উপকণ্ঠে হার্জ়লিয়ায় তার বাসভবন থেকে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা গেছে, তু ওয়েই এর বাসভবনের কর্মীরা তাকে মৃত অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখেন। তবে কোনও রকম ধস্তাধস্তির কিংবা আঘাতের চিহ্ন ছিল না। ইসরায়েলের আপৎকালীন চিকিৎসা সেবা সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন, হৃদ রোগেই রাষ্ট্রদূতের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যদিও আনুষ্ঠানিক ভাবে ওই সংস্থার পক্ষ থেকে কোনও তথ্য দেওয়া হয়নি।

ফেব্রুয়ারির মাঝামাঝি ইসরায়েলে রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হয়েছিলেন (৫৭) বছর বয়সী এই চীনা কূটনীতিক। করোনার পরিপ্রেক্ষিতে এ দেশে আসার পরেই প্রথম দুই সপ্তাহ কোয়ারেন্টিনে ছিলেন তিনি। তবে স্ত্রী ও ছেলে তার সঙ্গে ইসরায়েলে থাকতেন না। এর আগে ইউক্রেনে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন তু ওয়েই।
সম্প্রতি, জেরুজালেম সফরে মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেয়ো করোনা নিয়ে চীনের কড়া সমালোচনা করেছিলেন। এমনকি চীনের সঙ্গে বাণিজ্য চুক্তি না করার পরামর্শও দিয়েছিলেন ইসরায়েলকে।

তার কয়েক দিনের মধ্যেই এই মৃত্যুকে ঘিরে তৈরি হয়েছে জল্পনা। তবে তু ওয়েই এর মৃত্যু নিয়ে এখনই কোনও রকম মন্তব্য করতে নারাজ চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...