শুক্রবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ৩:৪০
Home / আন্তর্জাতিক / কাজ করার অভিনয় টুকুও করছেন না ডোনাল্ড ট্রাম্প, করোনা সংকটে আবারও ট্রাম্পের সমালোচনা করলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা

কাজ করার অভিনয় টুকুও করছেন না ডোনাল্ড ট্রাম্প, করোনা সংকটে আবারও ট্রাম্পের সমালোচনা করলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা

পর্দার আড়ালে ২৪.কম নিউজ ডেস্ক!!
প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুসংখ্যা। তা নিয়ে ঘরে বাইরে বিতর্কের মুখে ডোনাল্ড ট্রাম্প সরকার। এবার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাও তাদের তীব্র সমালোচনা করলেন।

নাম না করেই ট্রাম্পকে একহাত নিলেন তিনি।তার কথা, ক্ষমতায় থেকেও অনেকে কাজ করার অভিনয়টুকুও পর্যন্ত করছেন না।

নভেল করোনার তান্ডবে এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থাই সবচেয়ে ভয়ংকর। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে মৃত্যু সংখ্যা বাড়ছে সেখানে। এখনও পর্যন্ত ৯০ হাজার ছাড়িয়েছে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে ১৫ লাখ। এমন পরিস্থিতিতে বাড়ির বাইরে পা রাখার সাহসই পাচ্ছেন না মার্কিন নাগরিকরা। অফিস, আদালত, স্কুল, কলেজ সবই বন্ধ সেখানে। তার মধ্যেই শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি কলেজের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ওই অনুষ্ঠানে ওবামা বলেন, এই মহামারী অনেক কিছুরই পর্দা ফাঁস করে দিল। দেখিয়ে দিল ক্ষমতায় থাকা অনেকেই জানেন না। তারা কী করছেন বা কী করা উচিত। অনেকে তো আবার কাজ করার অভিনয়টুকুও পর্যন্ত করছেন না।

২০১৭ সালের জানুয়ারিতে হোয়াইট হাউস থেকে বিদায় নেওয়ার পর থেকে এত দিন সক্রিয় রাজনীতি থেকে নিজেকে দূরেই রেখেছিলেন বারাক ওবামা। তবে করোনা পরিস্থিতিতে এই নিয়ে দ্বিতীয় বার ট্রাম্প সরকারের বিরুদ্ধে মুখ খুলতে দেখা গেল তাকে।

এর আগে, চলতি মাসের শুরুতেও করোনা পরিস্থিতি নিয়ে ট্রাম্প প্রশাসনের সমালোচনা করেন তিনি।

হোয়াইট হাউসে একসময় তার অধীনে যারা কাজ করতেন, তাদের সঙ্গে আলাপচারিতার সময় ওবামা বলেন, শুরু থেকে বিষয়টিকে গুরুত্ব না দেওয়াতেই মার্কিন যুক্তরাষ্ট্রে মহামারী কোভিড-১৯ এমন বিপর্যয় ডেকে এনেছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...