শুক্রবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই সফর, ১৪৪৩ হিজরি | বিকাল ৩:৫৪
Home / জাতীয় / দেশের কোন কোন জেলায় আঘাত হানবে আম্ফান

দেশের কোন কোন জেলায় আঘাত হানবে আম্ফান

নিজস্ব প্রতিনিধি!!
মঙ্গলবার (১৯) মে রাতে দেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় আম্ফান। ঘূর্ণিঝড়টি আরও অধিক শক্তি সঞ্চয় করে সুপার সাইক্লোন রুপে দেশের উপকূলীয় অঞ্চলের দিকে ১০০ কিলোমিটার এগিয়েছে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফান।
জানা গেছে, দেশের ১৪টি জেলায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় আম্ফান। আর এই কারনে জেলাগুলোতে (৭) নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
মঙ্গলবার (১৯) মে আবহাওয়া অধিদফতরের বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এসব তথ্য। যে ১৪টি জেলায় আম্ফান আঘাত হানতে পারে সেসব জেলাগুলো হলো সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও চট্রগ্রাম।
এদিকে দেশের ১৪০টি উপজেলাকে কেন্দ্র করে প্রস্তুতি নেয়া হচ্ছে। জানানো হয়েছে, এসব উপজেলায় এক হাজার ৪০০ বেশি ইউনিয়নে আশ্রয় কেন্দ্রের সংখ্যা ১০ হাজার ৪০৯টি এবং এখনও পর্যন্ত এক হাজার ৭৫৭টি মেডিকেল টিম কাজ করছে।

এদিকে জানা গেছে, কক্সবাজারের কুতুবদিয়া ও বাগেরহাটে বৃষ্টি শুরু হয়ে গেছে।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ১০ ফুট অধিক উচ্চতায় জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।
আবহাওয়া অধিদফতর আরও জানায়, ঘূর্ণিঝড় আম্ফান বর্তমানে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগরের উত্তরপূর্ব দিকে অবস্থান করছে। সুপার ঘূর্ণিঝড়টি কেন্দ্রের ৯০ কিলোমিটারের মধ্যে বাতাসের গতিবেগ ঘন্টায় ২২৫ থেকে ২৪৫ কিলোমিটার পর্যন্ত হচ্ছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...