বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ৮:০২
Home / অন্যান্য / গাসিকের ৪৭ নং ওয়ার্ডে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে

গাসিকের ৪৭ নং ওয়ার্ডে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে

নিজস্ব প্রতিনিধি: টঙ্গীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্ধকৃত উপহার সামগ্রী (গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৭নং ওয়ার্ডে) বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

সম্প্রতি গত কয়েকদিন যাবৎ ওই এলাকায় অসহায় নিন্ম আয়ের মানুষের মাঝে সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়নে, ওয়ার্ড কাউন্সিলর সাদেক আলীর নেতৃত্বে এবং সাইদুর রহমান সুমন ও পারভেজ এলাহীর পরিচালনায় এসব উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে।

জানাযায়, এই ওয়ার্ডে ৩৭ হাজার ভোটার হলেও এখানে ফল বিক্রেতা, চালক, হকার, দিনমজুরসহ দেড় লাখ মানুষের বসবাস। দেশে মহামারী করোনা মোকাবেলায় সরকারের নির্দেশে সেসব জনগোষ্টি গৃহবন্দি হওয়ায় তাদের জীবন যাপন এখন দূর্ভোগ চরমে পৌঁচেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, এ ওয়ার্ডে বসবাসকারি জনগণ তুলনায় সরকারি যে ত্রাণ এসেছে তা খুবই সীমিত হওয়ায় এ এলাকায় অনেকেই সেসব ত্রাণ (উপহার) সামগ্রী থেকে বঞ্চিত হয়েছেন।

কাউন্সিলর অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্ধকৃত উপহার সামগ্রী পঁচিশশ। জনপ্রতি ১০কেজি চাউল। সম্প্রতি পনেরশ উপহার সামগ্রীর মধ্যে দলীয় ছয়শ সংরক্ষিত মহিলা কাউন্সিলর একশ এবং ওয়ার্ড কাউন্সিলর আটশ পরিবারের মাঝে বিতরণ অব্যাহত রয়েছে এবং বাকি এক হাজার উপহার সামগ্রী রয়েছে। এদিকে ওএমএস কার্ড প্রাপ্য চারশ জনের মাঝে বিতরণ চলমান এবং নগদ অর্থ প্রদানের জন্য ৭০০ জনের তালিকা দেওয়া হয়েছে। এদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের বরাদ্ধকৃত এক হাজার। এর মধ্যে দলীয় নেতাকর্মীরা পাঁচশ এবং ওয়ার্ড কাউন্সিলর পাঁচশ জনের মাঝে জনপ্রতি ৩৫ কেজি করে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। অপরদিকে স্থানীয় এম.পি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর বরাদ্ধকৃত ত্রাণ সামগ্রী এই ওয়ার্ডে দলীয় নেতাকর্মীরা পেলেও স্থানীয় কাউন্সিলের মাধ্যমে না আসায় সেসব ত্রাণসামগ্রী থেকে বঞ্চিত হয়েছে এলাকাবাসী। এসব বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর মো: সাদেক আলী জানান, এ এলাকায় নিন্ম আয়ের মানুষজন বেশী বসবাস করে।এ ক্রান্তিকালে কর্মহীন হয়ে পড়ায় সেসব মানুষরা দূর্ভোগে পড়েছে।এরই মধ্যে আমার শারীরিক অবস্থা অবনতি ঘটায় সেসব উপহার সামগ্রী বন্টন কার্যক্রম করতে পারিনি। এসময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারসহ ওয়ার্ডের দুএক জন বিত্তবান ও আমার কিছু ঘনিষ্টরা এ এলাকাবাসীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ ক্রান্তিকালে এ ওয়ার্ডের জনসাধারণকে সার্বিক সহযোগিতা করায় সিটি মেয়র এড. জাহাঙ্গীর আলমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানবিকতার পরিচয় দিলেন মুছাপুর ছাত্রলীগ সভাপতি মিঠু

মোঃ নোমান শিবলু ( ব্যুরো চিফ, চট্টগ্রাম বিভাগ)!! বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ...