বুধবার | ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি | বিকাল ৪:৫৫
Home / রাজনীতি / একান্ত সাক্ষাৎকারে গাজীপুরের টঙ্গী পূর্ব থানা আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ লিটন উদ্দিন সরকার বলেন, রাজনীতি যেনো হয় দেশ ও জনগনের কল্যাণে

একান্ত সাক্ষাৎকারে গাজীপুরের টঙ্গী পূর্ব থানা আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ লিটন উদ্দিন সরকার বলেন, রাজনীতি যেনো হয় দেশ ও জনগনের কল্যাণে

আবুল বাশার পলাশ!!
মোঃ লিটন উদ্দিন সরকার, পিতা মোঃ মোসলেম উদ্দিন সরকার, মাতা মোছাঃ হোসনে আরা সরকার।
৩ ভাই এর মধ্যে তিনি হলেন ৩য়। (২৪) ডিসেম্বর ১৯৮৩ সালে গাজীপুর টঙ্গী সরকার বাড়ীতে এক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন তিনি।
সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ ও আশরাফ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ে পড়াশুনা করেন।

ছোট বেলা থেকেই তিনি ছিলেন বেশ ডানপিটে। শৈশবে ক্রিকেট খেলা ছিল তার প্রিয় খেলা। উনার বাবা চাচারা গাজীপুরে আওয়ামী রাজনীতিতে বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন এবং এখনো করছেন। তারই ধারাবাহিকতায় তিনিও ছোট কাল থেকে স্বপ্ন দেখতেন রাজনীতি করবেন এবং তখন থেকেই ছাত্রলীগের সমর্থক হয়ে কাজ করার মাধ্যমে তার এগিয়ে চলা। বর্তমানে তিনি টঙ্গী পূর্ব থানা যুবলীগের সক্রিয় কর্মী হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাজনীতির পাশাপাশি নিজেকে সামাজিক কাজেও সম্পৃক্ত রেখেছেন তিনি। যেমন মসজিদ, মাদ্রাসা, স্কুল সহ অনেক প্রতিষ্ঠানে সহযোগিতা করে রাখছেন বিশেষ অবদান।

তিনি বলেন, ভোগে সুখ নেই ত্যাগেই প্রকৃত সুখ, জনসেবা করতে হলে একটা মধ্যস্থতা প্রয়োজন, তারই ধারাবাহিকতায় আমি আগামীতে টঙ্গী পূর্ব থানা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী।
তিনি আরো বলেন, আমি যদি টঙ্গী থানা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হতে পারি তাহলে মাদক, জুয়া এবং চাঁদাবাজ মুক্ত একটি সুন্দর ধারার যুবসমাজ গঠন করতে কাজ করব। আর রাজনীতি যেন ব্যবসায় পরিণত না হয়, রাজনীতি যেন হয় জনগনের সেবার তরে এটাই থাকবে আমার মুল লক্ষ্য এবং এই লক্ষ্য নিয়ে সামনে এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের উল্লেখযোগ্য সফলতা হচ্ছে, প্রায় ১৭ কোটি মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিলো একটি যোগোপযোগী শিক্ষা নীতি প্রনয়ন করা। এটি প্রনয়ন করতে সক্ষম হয়েছে সরকার। কৃষি ক্ষেত্রে যথেষ্ট অগ্রগতি হয়েছে। বেশ কিছু বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করা হয়েছে, তাই এখন লোডসেডিং নেই বললেই চলে। পদ্মাসেতু নির্মানের কাজ চলমান। বহুদিন বন্ধ থাকা পাট কলগুলো চালু হচ্ছে। বিভিন্ন ফ্লাইওভারের কাজ চলমান। ক্রীড়া ক্ষেত্রেও প্রভূত অগ্রগতি হয়েছে। উন্নয়নের ক্ষেত্রে আওয়ামীলীগ সরকারের আমলে আমাদের গাজীপুরে টঙ্গী পূর্ব থানাও পিছিয়ে নেই।

জননেত্রী শেখ হাসিনা ভিশন টুয়েন্টি -টুয়েন্টি ওয়ান বাস্তবায়ন করবেন এবং ১০০% ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবেন বলে আশা রাখি। এ সরকারের আমলে গাজীপুর সহ সারা বাংলাদেশে যে ভাবে উন্নয়ন কাজ হচ্ছে, সে কাজগুলো সম্পন্ন হলে প্রকৃত সোনার বাংলা রুপ নিবে।

তিনি গাজীপুরের কিছু বিষয়ে জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেছেন, মহানগরে রাস্তা, ড্রেন,ময়লার নির্দিষ্ট জায়গা, পথচারী হাটার ওয়াকিংওয়ে সহ চলমান কাজ গুলো যেন জনগনের সার্থে দ্রুত শেষ করা হয়।

তিনি আরো বলেন, যত দিন বেচে আছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহ্সান রাসেল এমপি মহোদয় এর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য নিঃস্বার্থভাবে সমাজ সেবা ও এলাকাবাসীর কল্যানে কাজ করে যাব।

এ ব্যাপারে এলাকাবাসীর কাছে জানতে চাইলে তারা বলেন, লিটন উদ্দিন সরকার এর মত লোকের দরকার আছে এই সমাজে। কারন সমাজ সংস্কারের ব্যাপারে যে কোন এক জনকে দায়িত্ব নিতে হয়। সেই দায়িত্ব থাকবে কঠিন কিন্তু বাস্তবমুখী। বর্তমানে তিনি যতটুকু পারছেন রাজনীতির ফাকে সমাজ সেবা করে যাচ্ছেন। এমন কি করোনা পরিস্থিতিতেও কর্মহীন অসহায় হত দরিদ্রদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে সহযোগিতা করেছেন।

এলাকাবাসী আপামোর জনসাধারনের বন্ধু মনে করেন তাকে, তাই এলাকাবাসী সকলের প্রাণের দাবি, লিটন উদ্দিন সরকারকে আগামীতে টঙ্গী পূর্ব থানা আওয়ামী যুবলীগের কমিটিতে যথাযথ মুল্যায়ন ও যোগ্য নেতৃত্বে যেন স্থান দেওয়া হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মনি সরকারের ঈদের শুভেচ্ছা বার্তা

টঙ্গী প্রতিনিধি!! পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গাজীপুরবাসীসহ বিশ্বের সকল মুসলিম উম্মাহকে ঈদের ...