বুধবার | ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি | রাত ১০:৩০
Home / রাজনীতি / একান্ত সাক্ষাৎকারে গাজী ইকবাল বলেন, মনষ্যত্ববোধই মানুষকে নানা সৎ গুনাবলী অর্জন করতে উৎসাহিত করে

একান্ত সাক্ষাৎকারে গাজী ইকবাল বলেন, মনষ্যত্ববোধই মানুষকে নানা সৎ গুনাবলী অর্জন করতে উৎসাহিত করে

আবুল বাশার পলাশ!!
আমরা লক্ষ্য করলে দেখতে পাই এই সমাজে হাতে গোনা কিছু মহৎ ব্যক্তিত্ব, যারা নিজ স্বার্থকে বিসর্জন দিয়ে সততার সহিত দেশ ও জাতির সেবায় সর্বদা একনিষ্ঠভাবে কাজ করে থাকেন। তাদের আদর্শে এই চেতনা বোধ ও বিশ্বাস কাজ করে যে, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, পার্থিব কোন চাওয়া পাওয়া মহৎ কাজ থেকে তাদের বিরত রাখতে পারে না।
তেমনি একজন ব্যক্তি আমরা পেয়েছি, যিনি তারুন্য উদ্দ্যম আর অফুরন্ত প্রাণ শক্তির অধিকারী, সৎ গুনাবলীর মানুষ ও জন কল্যানে নিবেদিত প্রাণ, গরীব দুঃখী মেহনতী মানুষসহ আপামোর জনসাধারনের বন্ধু, সময়ের শ্রেষ্ট সাহসী সন্তান, সমাজ সেবক মোঃ গাজী ইকবাল, পিতা মৃতঃ গাজী আব্দুল খালেক, মাতা মৃতঃ ফুলজান বেগম।

৪ ভাই বোনের মধ্যে তিনি হলেন ১ম। (৯) অক্টোবর ১৯৭২ সালে গাজীপুর টঙ্গী আরিচপুর এলাকায় এক মুসলিম পরিবারে তিনি জন্ম গ্রহন করেন। আরিচপুর প্রাইমারি স্কুল থেকে তার শিক্ষা জীবন শুরু এবং ১৯৮৩ সালে নোয়াগাঁও এম এ মজিদ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন।

তারপর ব্যবসার মাধ্যমে কর্মজীবনে পা রাখেন এবং পাশাপাশি আওয়ামী রাজনীতিতে যোগ দেন। তিনি ছোটবেলা থেকেই ছিলেন বেশ ডানপিটে। শৈশবে ফুটবল খেলা ছিল তার প্রিয় খেলা এবং যুবলীগ এর রাজনীতির হাত ধরেই তার এগিয়ে চলা। পালন করেছেন বিভিন্ন সময় গুরুত্বপূর্ন দায়িত্ব। বর্তমানে তিনি টঙ্গী থানা যুবলীগের ১নং যুগ্ন সাধারন সম্পাদক ও টঙ্গী থানা সেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
ব্যবসা এবং রাজনীতির পাশাপাশি নিজেকে সামাজিক কাজেও সম্পৃক্ত রেখেছেন। যেমন, সামজিকভাবে মানুষের কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করা, মসজিদ, মাদ্রাসা, বিদ্যালয় সহ অনেক প্রতিষ্ঠানেই রয়েছে তার অবদান।

তিনি ছিলেন এরশাদ বিরোধী আন্দোলনের সক্রিয় কর্মী, এবং ১৯৯১/১৯৯৬/২০০১ ওয়ান এলিভেনে অনেক চড়াই উৎরাই এর মধ্যেও তিনি রাজপথে ছিলেন।

আরো জানা যায় আহসান উল্লাহ্ মাষ্টার যখন ২০০৪ সালে (৭) মে দুপুর ১২ টায় স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে গুলিবিদ্ধ হয়ে শহীদ হন। তৎকালীন সময়ে অনেক বাধার সম্মুখিন অপেক্ষা করে এক মাত্র তিনিই মামলা সংক্রান্ত বিষয়ে (২১) কার্যদিবস পর্যন্ত মতিউর রহমান মতি এর পাশে থেকে সহযোগিতা করেছেন।

তিনি আরো বলেন, ভোগে সুখ নেই ত্যাগেই প্রকৃত সুখ। আমার ৩৭ বছর রাজনীতির ক্যারিয়ারে কোন চাঁদাবাজি, জবর দখল, হয়রানি এ ধরনের কোন বিষয়ে প্রশ্রয় দেইনি। মাদক, জুয়া, চাঁদাবাজি মুক্ত একটি সুন্দর ধারার সমাজ গঠন করতে আমি কাজ করে আসছি। আর রাজনীতি যেন ব্যবসায় পরিণত না হয়, রাজনীতি যেন হয় জনগনের সেবার তরে এটাই আমার মুল লক্ষ্য এবং এই লক্ষ্য নিয়ে সামনে এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের উল্লেখযোগ্য সফলতা হচ্ছে, ১৭ কোটি মানুষের দীর্ঘদিনের প্রত্যাশ্য ছিলো একটি যোগোপযোগী শিক্ষা নীতি প্রনয়ন করা এবং এটি প্রনয়ন করতে সক্ষম হয়েছে সরকার। কৃষি ক্ষেত্রে যথেষ্ট অগ্রগতি হয়েছে। বেশ কিছু বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করা হয়েছে, তাই এখন লোডসেডিং নেই বললেই চলে। এদিকে পদ্মাসেতু নির্মানের কাজ চলমান এবং বহুদিন বন্ধ থাকা পাট কল গুলো চালু হচ্ছে। বিভিন্ন ফ্লাইওভারের কাজ চলমান। ক্রীড়া ক্ষেত্রেও প্রভূত অগ্রগতি হয়েছে। উন্নয়নের ক্ষেত্রে আওয়ামীলীগ সরকারের আমলে আমাদের গাজীপুরের টঙ্গীও পিছিয়ে নেই। জননেত্রী শেখ হাসিনা ভিশন টুয়েন্টি -টুয়েন্টি ওয়ান বাস্তবায়ন করবেন এবং ১০০% ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবেন বলে আমি আশা রাখি।

এ সরকারের আমলে গাজীপুর সহ সারা বাংলাদেশে যে ভাবে উন্নয়ন কাজ হচ্ছে, সে কাজগুলো সম্পন্ন হলে প্রকৃত সোনার বাংলা রুপ নিবে। তিনি গাজীপুরের কিছু বিষয়ে জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেছেন, মহানগরে রাস্তা,ড্রেন,ময়লার নির্দিষ্ট জায়গা, পথচারী হাটার ওয়াকিংওয়ে সহ চলমান কাজ গুলো যেন জনগনের সার্থে দ্রুত শেষ করা হয়।

তিনি বলেন, যত দিন বেচে আছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য নিঃস্বার্থভাবে সমাজ সেবা ও এলাকাবাসীর কল্যানে কাজ করে যাব।

এ বিষয়ে এলাকা বাসির কাছে জানতে চাইলে তারা বলেন,গাজী ইকবাল এর মত লোকের দরকার আছে এই সমাজে।কারন সমাজ সংস্কারের ব্যাপারে যে কোন এক জনকে দায়িত্ব নিতে হয়।সেই দায়িত্ব থাকবে কঠিন কিন্তু বাস্তবমুখী। বর্তমানে তিনি যতটুকু পারছেন ব্যবসা ও রাজনীতির ফাকে সমাজ সেবা করে যাচ্ছেন।তাই এলাকাবাসীর সকলের দাবি গাজী ইকবালকে আগামীতে টঙ্গী থানা আওয়ামীলীগের কমিটিতে যথাযথ মুল্যায়ন ও যোগ্য নেতৃত্বে যেন স্থান দেওয়া হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মনি সরকারের ঈদের শুভেচ্ছা বার্তা

টঙ্গী প্রতিনিধি!! পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গাজীপুরবাসীসহ বিশ্বের সকল মুসলিম উম্মাহকে ঈদের ...