বুধবার | ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি | রাত ৯:৪৮
Home / খেলাধুলা / করোনাকালে অভিনব কায়দায় ক্রিকেটে ফিরছে দক্ষিণ আফ্রিকা

করোনাকালে অভিনব কায়দায় ক্রিকেটে ফিরছে দক্ষিণ আফ্রিকা

মোঃ মামুন আহমেদ!!
করোনা ভাইরাসের (কোভিড-১৯) ধাক্কা কাটিয়ে জার্মানি, ইতালি ও স্পেনে ফিরেছে ফুটবল। আগামী মাসে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটও।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডও ঘরের মাঠে ক্রিকেট ফেরানোর উদ্যোগ নিয়েছে। করোনার জন্য ক্ষতির মুখে পড়া সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সাহায্য করার জন্য প্রোটিয়া ক্রিকেট বোর্ড সলিডারিটি কাপের আয়োজন করছে। সব রকম সতর্কতা অবলম্বন করেই হবে এই অভিনব টুর্নামেন্ট। ফাঁকা স্টেডিয়ামে খেলা হবে বলে জানানো হয়েছে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে। এই টুর্নামেন্টের ফরম্যাট অন্যরকমের।

সেঞ্চুরিয়ানে (২৭) জুন হবে এই টুর্নামেন্ট। ৩৬ ওভারের ম্যাচকে দুই ভাগে ভাগ করা হবে। তিনটি দল খেলবে এই র্টুনামেন্টে। কাগিসো রাবাদ, কুইন্টন ডি কক, এবিডি ভিলির্য়ার্সের মতো তারকা তিনটি দলকে নেতৃত্ব দেবেন। প্রত্যেকটি দলে থাকবেন ৮ জন করে খেলোয়াড়।
প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে ১২ ওভার করে ব্যাট করবে। একজন বোলার সর্বোচ্চ ৩ ওভার বল করতে পারবে। ৩৬ ওভারের ম্যাচকে দুটো অর্ধে ভাগ করা হবে। যে দলের রান বেশি ছিল আগের ইনিংসে দ্বিতীর্য়াধে সেই দলই আগে ব্যাট করবে।

দলের শেষ ব্যাটসম্যান শুরু করবেন। প্রথম ইনিংসে যদি কোনও দলের সাতটি উইকেট পড়ে, তাহলে শেষ ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে সেখান থেকেই শুরু করবেন। রানের ভিত্তিতে দলগুলোকে সোনা, রুপা এবং ব্রোঞ্জ পদক দেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...