বৃহস্পতিবার | ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | রাত ৮:০০
Home / সারাদেশ / ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল জশনে জুলুস

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল জশনে জুলুস

অনলাইন ডেস্ক : রাজধানীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রা ও সমাবেশে অংশ নেন হাজার হাজার মুসল্লি। এ সময় ফ্রান্সে ইসলাম ধর্মের মহানবীর অবমাননার তীব্র নিন্দা জানান তারা। সেই সঙ্গে দেন শান্তি ও সৌহার্দ্যের বার্তা।

ঘোর অমানিশায় তিনি এসেছিলেন আলোর দিশারী হয়ে। আইয়ামে জাহেলিয়াতের অবসান হয় তার আগমনে। ১২ই রবিউল আউয়াল তাই বিশ্বব্যাপী মুসলমানদের জন্য ভীষণ তাৎপর্যপূর্ণ।

পবিত্র ঈদে মিলাদুন্নবীর মাহফিল সিরাতুন্নবী ও জশনে জুলুসের আয়োজনে রাজধানীতে অংশ নেন হাজার হাজার মুসল্লি। করোনা মহামারির মধ্যে সব আনুষ্ঠানিকতায় ছিল স্বাস্থ্যবিধি মানার চেষ্টা।

রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে থেকে বর্ণাঢ্য জশনে জুলুস বের করে আঞ্জুমানে রহমানিয়া মাইজভান্ডারি। জশনে জুলুসটি শাহবাগ হয়ে আবার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে এসে শেষ হয়।

ফ্রান্সে হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামকে অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ ছিল ধর্মপ্রাণ মুসল্লিদের কণ্ঠে।

ধর্মপ্রাণ মুসল্লিরা জানান, সারাবিশ্বে মুসলমানরা একই সূত্রে গাঁথা। সেজন্য নবীপ্রেমিরা একত্রিত হয়েছে। তার আদর্শে অনসুরণ করে আমাদের জীবন পরিচালিত করতে হবে।

জড়তা, কুসংস্কার ও বিভেদ থেকে হেদায়েতের পথ দেখিয়েছেন রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম। সেই আদর্শেই জীবন গড়ার আহ্বান সবার।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার ...