বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ৯:১৩
Home / সারাদেশ / চট্রগ্রাম বিভাগ / বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির উদ্যোগে এবং সংগঠনের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম খান এর দিকনির্দেশনায় চট্টগ্রাম নগরীতে সমাবেশ ও র‍্যালীর আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে এই সমাবেশের আয়োজন করা হয়।

এসময় বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির সভাপতি মোঃ ইসলাম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,আজ ৭২ তম বিশ্ব মানবাধিকার দিবস। ১৯৪৮ সালে জাতিসংঘ এই দিনটিকে বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে স্বীকৃতি দেন। মানব পরিবারের সকল সদস্যের জন্য সার্বজনীত, সহজাত, অহস্থান্তর যোগ্য এবং অলঙ্ঘনীয় অধিকারই হলো মানবাধিকার।মানবাধিকার হলো প্রতিটি মানুষের এক ধরণের অধিকার যেটি তার জন্মগত ও অবিচ্ছেদ্য।

সমাবেশে আরো বক্তব্য রাখেন “বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন এবং বাংলাদেশ লেবার ফেডারেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির অর্থ সম্পাদক আব্দুল আজিজ, তথ্য সম্পাদক সাইফুল্লাহ, সিনিয়ার সম্পাদক জাফরুল্লাহ, পাবলিক রিলেশন অফিসার মোঃ ইবারাহিম রাসেল, কর্ণফুলী থানার জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সাদ্দাম, সাংবাদিক ঈসা মোহাম্মদ তকী তাজওয়ার, সাংবাদিক শামসুন নাহার তাজওয়ার এবং সাংবাদিক ফয়সাল সিকদার ও অন্যান্য অথিতিবৃন্দ।

সমাবেশ শেষে র‍্যালীর শোভাযাত্রা হয়। র‍্যালীটি আগ্রাবাদ থেকে চৌমুহনী হয়ে পানওয়ালা পাড়া হাড্ডি কম্পানী মোড়ে এসে সমাপ্তি হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিলেটে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ, আদালতে অভিযোগপত্র জমা

সিলেট প্রতিনিধি : সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মুরারিচাঁদ কলেজ (এমসি) ছাত্রাবাসে স্বামীকে বেঁধে ...