শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:০০
Home / জাতীয় / দৈনিক বিশ্ব মানচিত্র এবং মানবাধিকার সংস্থা সিপিআরএস এর উদ্যোগে অসহায়দের মাঝে মাস্ক ও খাবার বিতরণ

দৈনিক বিশ্ব মানচিত্র এবং মানবাধিকার সংস্থা সিপিআরএস এর উদ্যোগে অসহায়দের মাঝে মাস্ক ও খাবার বিতরণ

স্টাফ রিপোর্টার : গত ৭ আগস্ট,শনিবার দুপুর ১.০০ ঘটিকায় রাজধানীর কদমতলী থানাধীন শনির আখড়ার ১নং জিয়া স্মরণী রোডস্থ ইস্টার্ন সিটি টাওয়ারের সামনে মানবাধিকার সংস্থা সিপিআরএস- এবং দৈনিক বিশ্ব^ মানচিত্র পত্রিকার উদ্যোগে অসহায়দের মাঝে মাস্ক ও খাবার বিতরণ করা হয় । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক জননেতা হাবিবুর রহমান সিরাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বি.এম জাফর, কদমতলী থানার অফিসার ইনচার্জ জামাল উদ্দিন মীর, স্থানীয় আওয়মী লীগ নেতা মো. রাইসু উদ্দিন রাইসু, লুৎফর রহমান রতন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হেদায়েতুল ইসলাম রয়েল ও বাবুল কল্যাণ ট্রাষ্টের চেয়ারম্যান এম এ কাইউম সরকার। সভাপতিত্ব করেন, মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর চেয়ারম্যান ও পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন । সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি বলেন, মহামারি করোনার কারণে আমরা এক ক্রান্তিকাল অতিক্রম করছি, এসময়ে দুস্থ ও অসহায়দের মাঝে দৈনিক বিশ্ব মানচিত্র পরিবার কর্তৃক আয়োজিত মাস্ক ও খাবার বিতরণ প্রয়োজনের তুলনায় অপ্রতুল হলেও এর বিশালতা অপরিসীম। তিনি করোনা মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। তিনি তাঁর বক্তব্যে বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের এটি বাস্তব রুপরেখা তুলে ধরেন। বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা বি.এম জাফর বলেন, করোনা মোকাবেলায় ইতোমধ্যে সরকার গণটিকা কর্মসূচী ঘোষণা করেছে। আমাদের সকলের দায়িত¦ হলো উক্ত গণটিকা কর্মসূচী বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করা। কদমতলী থানার অফিসার ইনচার্জ বিশেষ অতিথির বক্তব্যে বলেন, করোনা সংক্রমন রোধে আমাদের সকলের স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক প্রচার প্রচারণা একান্ত আবশ্যক। তিনি করোনা ও ডেঙ্গু মোকাবেলায় তাঁর থানা এলাকায় সরকার ঘোষিত সকল বিধিনিষেধ ও পরামর্শ বাস্তবায়নে এলাকাবাসির সার্বিক সহযোগিতা কামনা করেন। করোনার কারণে বিপাকে পড়া মানুষের মাঝে দৈনিক বিশ্ব মানচিত্র ও মানবাধিকার সংস্থা সিপিআরএস কর্তৃক আয়োজিত মাস্ক ও খাবার বিতরণ কর্মসূচীকে তিনি সাধুবাদ জানান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সংস্থার তেজগাঁ থানা কমিটির সভাপতি মো. জালাল শেখ, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সুমন এবং সদস্য ইয়াসিন ও রানা । কদমতলী থানা কমিটির সভাপতি মো. মুশফিকুর রহমান ভূঁইয়া লিটন, সহ- সভাপতি মো. রাইসু উদ্দিন রাইসু, সাধারণ সম্পাদক মো. জাফর হোসেন যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাদেকুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মো. সোহেল রানা, সহ সাংগঠনিক সম্পাদক মো. হেমায়েত হোসেন, প্রচার সম্পাদক মো. ওমর খালেদ তুষার,সহ- প্রচার সম্পাদক মো. মনির হোসেন ও অন্যান্য সদস্যবৃন্দ। কেরানীগঞ্জ উপজেলা কমিটির সভাপতি হাজী নাসির উদ্দিন, সহ-সভাপতি শাহজাহান মৃধা, মো. রাজন প্রধান, সাধারণ সম্পাদক মো. শাহীন আলম, সাংগঠনিক সম্পাদক পি.কে বর্মন, ত্রাণ সম্পাদক মেম্বার মোক্তার হোসেন, সহ-প্রচার সম্পাদক সোহাগ খান, দেলোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মোহম্মদ আলী, সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, বাড্ডা থানা কমিটির দপ্তর সম্পাদক আব্দুুর রশিদ, আশুলিয়া থানা কমিটির সহ-সভাপতি জহিরুল ইসলাম, জিয়ার উদ্দিন, মো.আমিরুল ইসলাম।
আরো উপস্থিত ছিলেন, দৈনিক বিশ্ব^ মানচিত্র পত্রিকার স্টাফ রিপোর্টার আলম খান, মনির হোসেন, আশিকুর রহমান, শফিকুল ইসলাম, সালেহ আহম্মেদ, মো. জহিরুল ইসলাম, সুজন, ফারুক, নাহিদ ভূইঁয়া, আকাশ, হাসান, ফটো সাংবাদিক কামরুল ইসলাম রানা, মো. রাজু, দেলোয়ার হোসেন রানা, ফরমান খান নিবির, তাপস প্রমুখ।
সংস্থার চেয়ারম্যান ও পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন এর দিক নির্দেশনা ও সার্বিক তত্বাবধানে উক্ত মাস্ক ও খাবার বিতরণ অনুষ্ঠানে সংস্থার বিভিন্ন জেলা-উপজেলা শাখা কমিটির সদস্য এবং দৈনিক বিশ্ব^ মানচিত্র পত্রিকার সাংবাদিকবৃন্দ ছাড়াও স্থানীয় আওমীলীগ নেত্রী শারমিন আলী সীমা, যুবলীগ নেতা আব্দুর রহমান কৃষক লীগ নেতা সেলিম মিয়া সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফেইসবুক লাইভে এসে ওবায়দুল কাদেরের প্রতি চ্যালেঞ্জ ছুড়লেন ছোট ভাই কাদের মির্জা

গত মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত ১০টায় তার অনুসারী স্বপন মাহমুদের ফেইসবুক অ্যাকাউন্ট ...